রাস্তা বন্ধ করে সমাবেশ করতে দেয়া হবে না: ওবায়দুল কাদের

পয়গাম ডেস্ক :

আপডেট: ডিসেম্বর ০৮, ২০২২ 

সড়ক বন্ধ করে, জনগণকে কষ্ট দিয়ে কোনও সমাবেশ করতে দেয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর বিদেশিদের উদ্বেগ একতরফা বলেও জানান তিনি।

বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের যৌথ সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের। জানান, সারা দেশে সব জায়গায় আজ থেকে থাকবে সতর্ক পাহারা। আক্রমণ নয়, তবে উস্কানি দিলে সমুচিত জবাব দেয়া হবে।

বিএনপির সমাবেশ ঘিরে মানুষ আতঙ্কে আছে মন্তব্য করে তিনি বলেন, মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘাতে উস্কানি দিচ্ছে দলটি। এসময় জঙ্গিদের মাঠে নামানোর অভিযোগ তার। লাশ ফেলার দুরভিসন্ধি থেকেই বুধবার পুলিশের ওপর হামলা চালানো হয়েছে বলেও দাবি করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

গাড়ি পুড়িয়েছে, কোনও কোনও মিডিয়া নিউজ বিকৃত করেছে। মিডিয়া কেন পক্ষ নিচ্ছে? মিডিয়া যা দেখবে তাই প্রচার করুক, সত্যকে তুলে ধরার আহ্বান জানান তিনি। তিনি বলেন, রাস্তা বন্ধ করে জনগণকে কষ্ট দিয়ে সমাবেশ করা আর হতে দেয়া হবে না। আমরাও করবো না।

এসময় তিনি আরও বলেন, বিদেশিরা একতরফা ভাবে উদ্বেগ প্রকাশ করছেন, এটা ঠিক নয়। কূটনৈতিক শিষ্টাচার বিরোধী। বন্ধু থাকতে চাই, শত্রুতা করবেন না।

কিছুই বুঝতে পারছেন না, জনগণ কি চায়? কোথাও লোডশেডিং হচ্ছে না। সরকারের জনপ্রিয়তায় নির্বাচনে হারের ভয়ে নাশকতা করার চেষ্টা করছে।ষড়যন্ত্রের চোরাগলি দিয়ে সরকার হটানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেন তিনি। নিজেরা আক্রমণকারী হবেন না। শান্ত থেকে ঠাণ্ডা মাথায় মোকাবেলা করতে হবে।