লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলা

দক্ষিণ লেবানন থেকে ইসরায়েলে রকেট হামলা হয়েছে। ইসরায়েলি সেনাবাহিনী বলেছে যে লেবানন থেকে ছোড়া একটি রকেটকে বাধা দিয়েছে তাদের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা। জেরুজালেমের আল-আকসা মসজিদের ভিতরে ইসরায়েলি পুলিশ ফিলিস্তিনিদের আক্রমণ করার পরে এ রকেট হামলা হয়েছে।

বৃহস্পতিবার ইসরায়েলি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, ‘লেবানন থেকে ইসরায়েলি ভূখণ্ডে একটি রকেট নিক্ষেপ করা হয়েছে। তবে রকেটটিকে সফলভাবেই বাধা দেওয়া হয়েছে।’

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘ওই রকেট হামলার সময় ইসরায়েলের উত্তরাঞ্চলের শ্লোমি শহরে ও মোশাভ বেটজেটে সতর্কীকরণ সাইরেন বাজছিল।’

লেবাননের দু’টি নিরাপত্তা সূত্র রয়টার্সকে জানিয়েছে, দক্ষিণ লেবানন থেকেই ইসরায়েলে দ্বিতীয় রকেট হামলা চালানো হয়েছিল, এরপর সীমান্তের ওপারে ইসরায়েলি আর্টিলারি (কামান) থেকে গোলাবর্ষণ করা হয়।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে আরও বলা হয়েছে যে রকেটের আগুনে একটি শিশু আহত হয়েছে এবং ইসরায়েলি বাসিন্দাদের সুরক্ষিত এলাকায় থাকতে বলা হচ্ছে।

এ বিষয়ে লেবাননের সেনাবাহিনী বা দেশটিতে নিযুক্ত জাতিসংঘের অন্তর্বর্তী বাহিনী থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এই সপ্তাহে আল-আকসায় ফিলিস্তিনি মুসল্লিদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলার পর দেশটির ব্যাপক নিন্দা করে প্রতিবেশী মুসলিম দেশগুলো। এরপরই লেবানন থেকে রকেট হামলার ঘটনা সংঘটিত হয়েছে।