শিক্ষা ব্যবস্থা নিয়ে ষড়যন্ত্র মেনে নেওয়া হবে না : হেফাজত মহাসচিব

গ্রেপ্তারকৃত আলেম উলামাদের দ্রুত মুক্তি ও হেফাজত নেতাকর্মীদের নামে হওয়া সকল মামলা প্রত্যাহাররের দাবি জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান।

তিনি বলেন, ২০২১ সাল থেকে অনেক আলেম-উলামা বন্দী অবস্থায় আছেন। নিরীহ আলেমদের অনেকে অসুস্থ অবস্থায় কারাগারে বন্দী আছেন। তাদের অবিলম্বে মুক্তি দিতে হবে। এছাড়াও হেফাজতের নেতাকর্মীদের নামে করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে নিতে হবে।

তিনি বলন, হেফাজতে শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ.-এর প্রতিষ্ঠিত সংগঠন। হেফাজতের কোনো রাজনৈতিক উদ্দেশ্য নেই। শাইখুল ইসলাম রহ., আল্লামা জুনাইদ বাবুনগরী রহ., অরাজনৈতিক অবস্থানে থেকে এই সংগঠন পরিচালনা করে গেছেন। আমাদেরকে তাদের পথ অনুসরণ করে এগিয়ে যেতে হবে।

আজ (১৪ নভেম্বর) সোমবার হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা জানতে পেরেছি ধর্মীয় শিক্ষা নিয়ে এক শ্রেণীর অপরিনামদর্শী অসাধু চক্র  ষড়যন্ত্র করে যাচ্ছে। এধরণের ষড়যন্ত্র ২০১৬ সালেও একবার হয়েছিলো। তখন হেফাজতে ইসলামের দাবির মুখে সরকার বাধ্য হয় সেই সিদ্ধান্ত পরিবর্তন করতে।

আমরা  জানতে পেরেছি  শিক্ষা ব্যবস্থা থেকে ধর্ম বিষয়ক পরিক্ষা তুলে দেওয়া হচ্ছে। এতে করে ধর্ম শিক্ষা বই পাঠ্যপুস্তুকে থাকলেও পরিক্ষায় না থাকার দরুন শিক্ষার্থীদের মধ্যে গুরুত্ব হারাবে। তাই ধর্ম বিষয়ক পরিক্ষা বাধ্যতামূলক করার জন্য আমরা জোর দাবি যানাচ্ছি।

সভায় সভাপতিত্ব করেন মহানগর সভাপতি ও যুগ্ম মহাসচিব মাওলানা আবদুল কাইয়্যুম সুবহানী।

বৈঠকে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, যুগ্ম মহাসচিব মাওলানা মহিউদ্দিন রাব্বানী, সহকারী মহাসচিব মাওলানা জহুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস, ঢাকা মহানগর সেক্রেটারী ও প্রচার সম্পাদক মুফতী কেফায়েত উল্লাহ আজহারী, দফতর সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর ও মিডিয়া বিষয়ক সমন্বয়ক সাইয়েদ মাহফুজ খন্দকার।

ঢাকা মহানগর নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র সহ সভাপতি মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহ সভাপতি মাওলানা ওয়াহিদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মুফতী আব্দুল্লাহ ইয়াহইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা ইলিয়াস হামিদী, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা যুবায়ের আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা মনিরুজ্জামান, অর্থ সম্পাদক মুফতী কামাল উদ্দীন, প্রচার সম্পাদক মাওলানা মুস্তাকিম বিল্লাহ হামিদী, সদস্য মাওলানা জুবায়ের রশীদ।

বার্তাপ্রেরক

মুফতী কেফায়েতুল্লাহ আজহারী

প্রচার সম্পাদক

হেফাজতে ইসলাম বাংলাদে