সংযুক্ত আরব আমিরাতে রমজান মাস উপলক্ষে ১০ হাজার পণ্যে ব্যাপক ছাড়

আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন সুপারমার্কেট ও সমবায় সমিতিতে ১০ হাজারের বেশি পণ্যে ব্যাপক মূল্য ছাড় দেওয়া হচ্ছে। ভোজ্য তেল, চাল, আটা, মুরগি, মাছ, মাংসের মতো নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রে বেশি ছাড় দেওয়া হচ্ছে। কিছু কিছু পণ্যে ৭৫ শতাংশ পর্যন্ত ছাড় পাওয়া যাচ্ছে।

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্য ও অর্থ মন্ত্রণালয়ের ভোক্তা সুরক্ষা বিভাগের পরিচালক ড. হাশিম সাঈদ আল নুয়াইমি জানিয়েছেন, জনসাধারণের সুবিধার্থে রমজানে বাজারে নিয়ন্ত্রণ বজায় রাখতে ৪৫০টি বিশেষ অভিযান পরিচালনা করা হবে। এসব অভিযানে সমবায় সমিতির দোকান, আউটলেট, মুদি দোকান এবং মাছ, মাংস ও মুরগির বাজারগুলোতে নজরদারি করা হবে।

ভোক্তাদের সুরক্ষা এবং বাজারের দ্রব্যমূল্যের স্থিতিশীলতা বজায় রাখতে মন্ত্রণালয় ৬০০৫২২২২৫ নম্বরে একটি হটলাইন চালু করেছে। ভোক্তারা সকাল ৮টা থেকে মধ্যরাত পর্যন্ত এই নম্বরে কল করে তাদের অভিযোগ জানাতে পারবেন।

শারজাহ সমবায় সমিতিও রমজান উপলক্ষে ১০ হাজার পণ্যের দাম কমানোর ঘোষণা দিয়েছে। এর বাইরেও সাপ্তাহিক অফারের অংশ হিসেবে আরও অনেক পণ্যে ছাড় দেওয়া হচ্ছে। রমজানের প্রতি সপ্তাহে দুটি সুজুকি ডিজায়ার গাড়ি, প্রতিটি পাঁচ হাজার দিরহাম মূল্যের ৩০টি আসবাবের গিফট কার্ড এবং এক হাজার দিরহাম মূল্যের ৩২টি শপিং গিফট কার্ড দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

এদিকে দুবাইভিত্তিক খুচরা বিক্রেতা ইউনিয়ন কোপ গত মঙ্গলবার থেকে চার হাজার পণ্যের ওপর ৫০ থেকে ৭৫ শতাংশ মূল্য ছাড়ের ঘোষণা দিয়েছে।;