সরকার বেসামাল হয়ে বিরোধীদল দমনে হামলা-মামলা চালিয়ে যাচ্ছে

ইকবাল হাসান মাহমুদ টুকু 

পয়গাম ডেস্ক :

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, সরকার বেসামাল হয়ে গেছে। জনগণের কল্যাণের চিন্তা না করে সরকার বিরোধীদল দমনে মামলা হামলা চালিয়ে যাচ্ছে।

সোমবার, ফেব্রুয়ারি ১৩, ২০২৩, বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের সাথে বৈঠক শেষে তিনি একথা বলেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আজকের বৈঠকে যুগপৎ আন্দোলন নিয়ে সামষ্টিকভাবে পর্যালোচনা হয়েছে। কেননা, দেশের অবস্থা দিন দিন খারাপ হয়ে যাচ্ছে। মানুষের অর্থনৈতিক অবস্থা একেবারে তলানিতে ঠেকে গেছে। দ্রব্যমূল্য বাড়তে বাড়তে আকাশচুম্বী হয়ে গেছে।

টুকু বলেন, দ্রব্যমূল্যর উর্ধ্বগতি নিয়ন্ত্রণে সরকারের মধ্যে কোনো উদ্যোগ নেই। এমন পরিস্থিতিতে সরকার শুধু একটি দিকে মনোনিবেশ করেছে, কিভাবে বিরোধী দলের আন্দোলন দমন করা। জনগণের কল্যাণের চিন্তা না করে সরকার বিরোধীদল দমনে মামলা হামলা চালিয়েছে যাচ্ছে। এ জিনিসগুলো সরকার করে যাচ্ছে। এই পরিপ্রেক্ষিতে আন্দোলন আরও কিভাবে জোরদার করা যায়, কিভাবে ত্বরান্বিত করা যায়, সে বিষয়ে আলোচনা করা হয়েছে বলে জানান তিনি।

গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম বলেন, এটা আমাদের নিয়মিত বৈঠক। আগের বিষয়গুলো রিভিউ করেছি। বিএনপি ও গণতন্ত্রের মঞ্চের মধ্যে যে যুগপৎ আন্দোলনের ধারা তা আগামীতে কতটুকু বেগবান করা যায় , কিভাবে আরও কাছাকাছি আনা যায়, কিভাবে আমরা একটা যৌথ ঘোষণার দিকে যেতে পারি সে বিষয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন, সাংগঠনিক কার্যক্রম নিয়ে পরিকল্পনা করা হয়েছে। আমরা আশা করি এই কাজের ভেতর দিয়ে পরবর্তীতে আমাদের কর্মসূচির মধ্য দিয়ে দেশে সংকট, বিদ্যুতের দাম বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধি ও সামনে রমজানে যে সিন্ডিকেট এগুলো মোকাবিলা করে ১০ দফা দাবিতে এই সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে- সে বিষয়ে আলোচনা করা হয়েছে।

বৈঠকে বিএনপি লিয়াঁজো কমিটি সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর সাথে ছিলেন- বরকত উল্লাহ বুলু, মোয়াজ্জেম হোসেন আলাল।

অন্যদিকে গণতন্ত্র মঞ্চের সদস্য মাহমুদুর রহমান মান্না, জোনায়েদ সাকি, রফিকুল ইসলাম বাবুল, অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম।