সিলেট জেলা দক্ষিণ ছাত্র জমিয়তের কাউন্সিল ও ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী র‌্যালী অনুষ্ঠিত

দক্ষিণ সুরমা প্রতিছিাত্র জমিয়ত বাংলাদেশের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেটে আলোচনা সভা, র‌্যালী ও জেলা দক্ষিণের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছে।

২৫ জানুয়ারি বৃহস্পতিবার বেলা ১১টা থেকে সিলেট নগরীর শহীদ সুলেমান হলে জেলা দক্ষিণের আহ্বায়ক আব্দুল হামীদ খান এর সভাপতিত্বে ও সদস্য সচিব কাওছার আহমদের সঞ্চালনায় আলোচনা সভা ও কাউন্সিল অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট জেলা দক্ষিণ এর সভাপতি মুফতি মুজিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক মুফতি মাহবুবুল আলম। ইউরোপ জমিয়তের ট্রেজারার মাওলানা জসিম উদ্দিন। জেলা দক্ষিণ জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা মুশতাক আহমদ চৌধুরী। প্রধান বক্তার বক্তব্য রাখেন ছাত্র জমিয়ত বাংলাদেশ এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাউসার আহমাদ। বিশেষ বক্তার বক্তব্য রাখেন ছাত্র জমিয়ত বাংলাদেশের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম। কেন্দ্রীয় নির্বাহী সদস্য কে এম তাহমীদ হাসান।

প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাউসার আহমাদ ছাত্র জমিয়তের গৌরবোজ্জ্বল রাজনীতির ইতিহাস তুলে ধরেন এবং ভবিষ্যতেও যেন ছাত্র জমিয়ত বাংলাদেশ সুনাম, সুখ্যাতির সাথে সমাজে বলিষ্ঠ ভুমিকা রাখতে পারে এই আশা ব্যাক্ত করেন।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ইউরোপ জমিয়তের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব, সিলেট জেলা দক্ষিণ জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা কাজী আমিন উদ্দিন, মহানগর জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা আখতারুজ্জামান তালুকদার, জেলা দক্ষিণ এর সহ প্রচার সম্পাদক হাফিজ মাওলানা ফরহাদ আহমদ, মহানগর জমিয়তের ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা লুৎফুর রহমান, জেলা দক্ষিণের ছাত্র বিষয়ক সম্পাদক মাওলানা হাসান বিন ফাহিম, জেলা ছাত্র জমিয়তের সাবেক সহ-সভাপতি মাওলানা এমাদ উদ্দিন সালিম, মহানগর জমিয়ত নেতা ডাঃ জাহাঙ্গীর আলম, জেলা দক্ষিণ ছাত্র জমিয়তের যুগ্ম আহ্বায়ক ইয়াহয়া হামিদী, কবির আহমদ, জেলা ছাত্র জমিয়তের সাবেক সাধারণ সম্পাদক হাফিজ লুকমান হাকিম, মহানগর ছাত্র জমিয়তের সভাপতি মুহা. আবুল খায়ের, আহ্বায়ক কমিটির সদস্য হাফিজ আবুল কাসিম, হাফিজ আব্দুল্লাহ, সালমান চৌধুরী, সায়েম আহমদ, শায়খুল ইসলাম, সিদ্দিক আলম প্রমুখ।

কাউন্সিলে জেলা দক্ষিণের অধীনস্থ সকল উপজেলা ও ক্যাম্পাস শাখা থেকে আগত কাউন্সিলরদের প্রত্যক্ষ সম্মতিতে মুহা. কাওছার আহমদকে সভাপতি, মাহমুদুল হাসান নোমানকে সাধারণ সম্পাদক ও হাফিজ নাঈম আহমদকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ২৫ সদস্য বিশিষ্ট ২বছর মেয়াদী পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাউসার আহমাদ।

আলোচনা সভা ও কাউন্সিল শেষে আগত অতিথিবৃন্দ এবং ছাত্র জমিয়তের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ ও সহস্রাধিক তৃণমূলের কর্মী নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালী নগরীর দরগাহ গেটস্থ শহীদ সুলেমান হলের সামন থেকে শুরু হয়ে চৌহাট্টা, জিন্দাবাজার, কোর্ট পয়েন্ট ও বন্দরবাজারসহ নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ধোপাদীঘিরপার বঙ্গবীর ওসমানী শিশুপার্কের সামনে এসে সমাপ্ত হয়।