সুলতানা জেসমিনের মৃত্যুতে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের উদ্বেগ প্রকাশ

নওগাঁ সদর উপজেলার চন্ডীপুর ইউনিয়ন ভূমি কার্যালয়ে অফিস সহকারী পদে কর্মরত সুলতানা জেসমিন-কে একটি অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব কর্তৃক আটক ও পরবর্তীতে র‌্যাবের হেফাজতে তার মৃত্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান।

আজ ২৯ মার্চ ২০২৩ এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, “র‌্যাব-পুলিশের হেফাজতে বিরোধী দলের নেতাকর্মীসহ সাধারণ মানুষের মৃত্যু এখন স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। কেবলমাত্র সাধারণ জনগণ ও বিরোধী দলীয় নেতাকর্মীরাই নয়, ঘর থেকে বের হয়ে নিরাপদে ঘরে ফিরে যাবার সামান্যতম গ্যারান্টি নারীদেরও নেই। র‌্যাব হেফাজতে নওগাঁ সদর উপজেলার চন্ডীপুর ইউনিয়ন ভূমি কার্যালয়ের অফিস সহকারী সুলতানা জেসমিন এর মৃত্যু সেটিরই প্রমাণ। ভোটারবিহীন আওয়ামী লীগ সরকার নিজেদেরকে জনহিতৈষী সরকার বলে দাবি করে, কিন্তু মূলত: তারা জনকল্যাণে বিশ্বাসী নয়। তারা মিথ্যাচারের মাধ্যমে জোর করে দেশ শাসন করে যাচ্ছে, বিরোধীদলের নেতাকর্মী সহ সাধারণ মানুষের উপর নির্বিচারে জুলুম চালিয়ে যাচ্ছে। হত্যা, গুম, রিমান্ডে নিয়ে নির্যাতন এখন নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। বর্তমান নিশিরাতের সরকারের হাতে নারী-পুরুষ-শিশু-আবাল বৃদ্ধবনিতা কেউই নিরাপদ নয়। সুলতানা জেসমিন এর পরিবারের দাবি অনুযায়ী র‌্যাব হেফাজতে সুলতানা জেসমিন এর মৃত্যু আবারও প্রমাণ করলো-দেশে আইন-কানুনের কোন বালাই নেই। গোটা দেশটাই যেন জুলুমের নগরীতে রুপান্তরিত হয়েছে।

আমরা র‌্যাব এর হেফাজতে নওগাঁ সদর উপজেলার চন্ডীপুর ইউনিয়ন ভূমি কার্যালয়ের অফিস সহকারী সুলতানা জেসমিন এর মৃত্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহবান জানাচ্ছি। সুলতানা জেসমিনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং তার পরিবার-পরিজনদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি ”