সৌদি আরব শাখা জমিয়তে উলামায়ে ইসলামের কাউন্সিল  সম্পন্ন

পয়গাম ডেস্ক

২০ মার্চ ২০২৩ (সোমবার) রাত দশটায় জমিয়তে উলামায়ে ইসলাম সৌদি আরব কেন্দ্রীয় কমিটির অনলাইনে সদস্য ও  কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়।
জমিয়তে উলামায়ে ইসলাম সৌদি আরব শাখার কাউন্সিল বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওলানা জাকারিয়া আহমদ সাহেবের সভাপতিত্বে এবং সদস্য সচিব মাওলানা আব্দুল মুকসিত ও মাওলানা আলী নুর এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় কোরআনে করীম থেকে তিলাওয়াত করেন মাওলানা সালমান বিন বিলাল।
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ সভাপতি সাবেক এম পি এডভোকেট মাওলানা শাহিনুর পাশা চৌধুরী, কেন্দ্রীয় মহাসচিব শায়খুল হাদীস মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দি সাহেব এবং কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হযরত মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, ইউরোপ জমিয়তের সহ সভাপতি হযরত মাওলানা আবদুল হাফিজ প্রমূখ সাংগঠনিক গুরুত্বপূর্ণ  দিক নির্দেশনামূলক বক্তব্য ও আলোচনা করেন।

আলোচনা শেষে হযরত মাওলানা মুহিউদ্দীন রাগিবী (দাম্মাম)কে প্রধান উপদেষ্টা, হাফিজ মাওলানা আব্দুল জলীল সাহেব  (জিদ্দাহ) কে সভাপতি, মাওলানা জাকারিয়া আহমদ সাহেব (আল বাহা) কে সিনিয়র সহ সভাপতি, মাওলানা আবদুল মুকসিত (রিয়াদ) সাধারণ সম্পাদক, মাওলানা আব্দুর রহমান আজমী (আল বাহা) যুগ্ম সাধারণ সম্পাদক, মাওলানা আলী নুর(রিয়াদ) যুগ্ম সাধারণ সম্পাদক, মাওলানা আবু বকর মোহাম্মদ রিজওয়ান (দাম্মাম) সাংগঠনিক সম্পাদক, মাওলানা বুরহান উদ্দিন (মক্কা) প্রচার সম্পাদক, মাওঃ সালমান বিন বিলাল (ইয়াম্বো) অর্থ সম্পাদক করে ৩ বছর মেয়াদি ১০১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দি।
সৌদি আরব জমিয়তের অর্ধ শতাধিক নেতাকর্মীদের উপস্থিতিতে বিভিন্ন শাখা ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ বক্তব্য ও আলোচনা পেশ করেন।

কেন্দ্রীয় নেতৃবৃন্দ ঢাকায় জমিয়তের স্থায়ী কমপ্লেক্সের জন্য সকলকে আহবান জানালে তাত্ক্ষণিক উপস্থিত নেতৃবৃন্দ প্রায় ৭ লক্ষ টাকার ওয়াদা ঘোষণা করেন।

শেষে ইউরোপ জমিয়তের সহ সভাপতি হযরত মাওলানা আব্দুল হাফিজ সাহেবের গুরুত্বপূর্ণ নসীহা ও দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।