হামাসের সঙ্গে যুদ্ধে ইসরায়েলের মন্ত্রীর ছেলেসহ দুই সেনা নিহত

গাজায় ইসরায়েলি বাহিনী ও হামাসের মধ্যে তীব্র লড়াইয়ে ইসরাইলের আরও দুই সেনা নিহত হয়েছেন। এর মধ্যে ইসরায়েলের বর্তমান যুদ্ধকালীন মন্ত্রিসভার এক মন্ত্রীর ছেলে রয়েছেন। এর মধ্য দিয়ে গাজায় স্থল অভিযান শুরু করার পর এখন পর্যন্ত ৯০ ইসরায়েলি সেনা নিহত হলো।

ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) আরও দুজন সেনা নিহত হওয়ার তথ্য জানিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে বলা হয়, যুদ্ধকালীন মন্ত্রিসভার মন্ত্রী ও সাবেক সেনাপ্রধান গাদি আইজেনকটের ছেলে গ্যাল মায়ার আইজেনকট ও সেনা সদস্য জোনাথান ডেভিড ডিচ গাজায় নিহত হয়েছেন।

গত ৭ অক্টোবর হামাসের আকস্মিক অভিযানের পরই গাজায় হামাসকে উৎখাত করতে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু যুদ্ধকালীন যে মন্ত্রিসভা গঠন করেন, গাদি আইজেনকট ও বেনি গান্তজতাতে মন্ত্রী হিসেবে যোগ দেন। কিন্তু হামাসকে নির্মূল করতে গিয়ে নিজের সন্তানকে হারালেন মন্ত্রী গাদি আইজেনকট। তবে গ্যাল মায়ার কিভাবে নিহত হয়েছে তা বিস্তারিত জানায়নি ইসরায়েলি সেনাবাহিনী। শুধু বলেছে, উত্তর গাজায় লড়াইয়ের সময় নিহত হয়েছে গ্যাল।

তবে টাইমস অব ইসরায়েল জানিয়েছে, উত্তর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরে একটি সুড়ঙ্গে বোমার বিস্ফোরণ ঘটে। তাতে গুরুতর আহত হয় গ্যাল মায়ার। এরপর তাকে দ্রুত ইসরায়েলে এনে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তার মৃত্যু হয়।