হিলি সীমান্তে বিএসএফের গুলিতে যুবক নিহত

দিনাজপুরের হিলি সীমান্তের সাহাবুল হোসেন বাবু (২৪) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে হিলি সীমান্তের ২৮৫ নম্বর মেইন পিলারের ২৫ নম্বর সাবপিলার সংলগ্ন ফকিরপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। 

নিহত সাহাবুল হোসেন হিলির ফকিরপাড়া এলাকার আবুল হোসেনের ছেলে। এদিকে ওই ঘটনাকে ঘিরে সীমান্তে উত্তেজনা বীরাজ করছে। বিজিবি ও বিএসএফের অতিরিক্ত সদস্য মোতায়েন রয়েছে। 

বিজিবির পক্ষ থেকে পতাকা বৈঠকের চেষ্টা চলছে। বিজিবি সদস্যরা সীমান্তে পতাকা পতাকা নিয়ে আলোচনার আহ্বান জানালে বিএসএফের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি। তবে বিজিবির পক্ষ থেকে চেষ্টা অব্যাহত রয়েছে। 

হিলির ধরনদা ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম জানান, গতকাল বৃহস্পতিবার ওই যুবক সীমান্ত পেরিয়ে ভারতে যায়। আজ সন্ধ্যার দিকে সীমান্তের ফকিরপাড়া এলাকা দিয়ে অবৈধভাবে ওই যুবক বাংলাদেশে আসার চেষ্টা করছিল। এ সময় বিএসএফ সদস্যরা তাঁকে লক্ষ্য করে গুলি ছুড়লে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। পরে বিএসএফ সদস্যরা ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ভারতের হিলি হাসপাতালে নিয়ে যায়। বিষয়টি তিনি বিভিন্ন সোর্সের মাধ্যমে নিশ্চিত হয়েছেন বলে জানিয়েছেন। 

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া হিলি সীমান্তের ধরনদা গ্রাম এসেছিলেন। তাঁর কাছে বিষয়টি জানতে চাইলে তিনি জানান, লোক মারফত তিনি জানতে পেরেছেন সীমান্তে কিছু একটা হয়েছে। এর বেশি কিছু জানেন না। 

জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রফিকুল ইসলাম আজকের পত্রিকাকে বলেন, ‘বাংলাদেশ সীমান্ত থেকে ৩০০ গজ দূরে একজন হত্যার ঘটনার কথা শুনেছি। তবে সে বাংলাদেশি কিনা ভারতীয় সেটি এখনো নিশ্চিত হতে পারিনি। তার পরিচয় নিশ্চিতের চেষ্টা চলছে। এ বিষয়ে তাঁরা যোগাযোগ করার চেষ্টা করছে।’