হেফাজতে নারীর মৃত্যু: ময়মনসিংহে র‌্যাবের অধিনায়ককে প্রত্যাহার

ময়মনসিংহ র‌্যাব-১৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মহিবুল ইসলাম খানকে সরিয়ে নতুন কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। তার স্থলাভিষিক্ত হচ্ছেন র‌্যাবের পরিচালক (তদন্ত) অতিরিক্ত ডিআইজি মো. আলিমুজ্জামান। আজকালের মধ্যে তিনি নতুন কর্মস্থলে যোগদান করবেন। একাধিক দায়িত্বশীল সূত্র থেকে এই তথ্য পাওয়া গেছে।  

শুক্রবার কিশোরগঞ্জের ভৈরবে র‌্যাব হেফাজতে থাকা অবস্থায় সুরাইয়া বেগম নামে এক নারী আসামির মৃত্যুর হয়। এর মধ্যে র‌্যাবের ময়মনসিংহের অধিনায়ক পদে রদবদলের এমন সিদ্ধান্ত এলো।

ময়মনসিংহ র‌্যাব-১৪ এর নতুন অধিনায়ক আলিমুজ্জামান এর আগে ফরিদপুরের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার সময় আলোচিত দুই ভাই রুবেল-বরকতের দুর্নীতি তথ্য সামনে আসে। 

এদিকে ভৈরব ক্যাম্পের স্কোয়াড কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম ফয়সালকে প্রত্যাহার করা হয়েছে। র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার আশরাফুল কবির এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবারই ফয়সালকে প্রত্যাহার করা হয়েছে। তার পরিবর্তে এএসপি আব্দুল হাই আজ সোমবার ভৈরব ক্যাম্পের স্কোয়াড কমান্ডার হিসেবে যোগদান করবেন।

ময়মনসিংহের নান্দাইল উপজেলার বরুণাকান্দি গ্রামের আজিজুল ইসলামের স্ত্রী সুরাইয়া বেগম পুত্রবধূ রেখা বেগম হত্যা মামলার আসামি ছিলেন। এই মামলায় তার স্বামী আজিজুল ইসলাম ও ছেলে তাজুল ইসলামও আসামি। বৃহস্পতিবার রাতে সুরাইয়াকে নান্দাইল এবং তার ছেলে রেখার স্বামী তাজুলকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছিলেন ভৈরবের র‌্যাব সদস্যরা। শুক্রবার সকালে ওই নারীর মৃত্যু হয়। এদিন সকাল ৭টার দিকে র‌্যাব সদস্যরা সুরাইয়াকে মৃত অবস্থায় ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ। 

সারাদিন পার করে সন্ধ্যা ৭টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে জেলা কালেক্টরেটের ভূমি অধিগ্রহণ শাখার নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করেন। এরপর শনিবার সকালে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ মর্গে লাশের ময়নাতদন্ত করা হয়। ওই দিন দুপুরে গ্রামের বাড়িতে সুরাইয়ার দাফন সম্পন্ন হয়।