হেলিকপ্টার বিধ্বস্তে ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রীসহ নিহত ১৮

পয়গাম ডেস্ক:

ইউক্রেন রাশিয়া যুদ্ধের মধ্যেই গতকাল ইউক্রেনের একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রী দেনিস মোনাস্তিরস্কি সহ নিহত হয়েছে ১৮ জন ।নিহত ব্যক্তিদের মধ্যে তাঁর ডেপুটি এবং আরও এক কর্মকর্তাও রয়েছেন বলে বিবিসি জানিয়েছে।

এএফপির প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় সকালে রাজধানী কিয়েভের পূর্ব উপকণ্ঠে একটি কিন্ডারগার্টেনের পাশে কপ্টারটি বিধ্বস্ত হয়। 

ওলেকসি কুবেলা কিয়েভের আঞ্চলিক সামরিক প্রশাসনের প্রধান জানিয়েছে দুঃখজনক ঘটনায় ১৮ জন নিহত ব্যক্তির পাশাপাশি আরও ২৯ জন আহত হয়েছেন। হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার পর ওই কিন্ডারগার্টেনের পাশে আগুন ধরে যায়।

জানা গেছে, হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার সময়টি অন্ধকার ও কুয়াশাচ্ছন্ন ছিল। প্রাথমিক তথ্য অনুযায়ী, একটি আবাসিক ভবনে আছড়ে পড়ার আগে হেলিকপ্টারটি ওই কিন্ডারগার্টেনে আঘাত হানে।

হেলিকপ্টারে করে স্বরাষ্ট্রমন্ত্রী মোনাস্তিরস্কি এবং অন্যরা এমন একটি জায়গায় যাচ্ছিলেন যেখানে যুদ্ধ চলছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এ ঘটনাকে এক ‘মর্মান্তিক ট্র্যাজেডি বলে উল্লেখ করেছেন। তা ছাড়া 

প্রাপ্ত খবর অনুযায়ী, ঘটনাটিকে একটি দুর্ঘটনা বলেই মনে করা হচ্ছে। ওই কিন্ডারগার্টেনের একজন শিক্ষক জানান, তারা প্রথম উড়ন্ত কিছুর আওয়াজ শোনেন, তারপর হঠাৎ করেই তা থেমে যায়, দেখা যায় আগুনের ঝলক এবং শোনা যায় বিস্ফোরণের শব্দ। ঘটনার সময় আবহাওয়া কুয়াশাচ্ছন্ন ছিল এবং বিদ্যুৎ সরবরাহ না থাকায় ভবনগুলোয় আলো জ্বলছিল না। 

জাতীয় পুলিশপ্রধান ইগর ক্লিমেঙ্কো বলেছেন, এখন পর্যন্ত মোট ১৬ জনের মৃত্যুর বিষয়টি জানা গেছে।