১০০ কোটি টাকা ব্যয়ে বগুড়ায় নির্মাণ করা হচ্ছে হাইটেক পার্ক

প্রায় পাঁচ একর জমির উপর নির্মাণের কাজ শেষ হলে এই হাইটেক পার্কে দুই হাজারের বেশি বেকার জনগণ কর্মস্থানের সুযোগ পাবে।

হাইটেক পার্ক নির্মাণে জমি পরিদর্শন করে প্রস্তাবনা প্রদান করা হয়েছে। এবং এই হাইটেক পার্কে প্রতি বছর ট্রেনিং নিয়ে অন্যান্য বেকাররাও গড়তে পাড়বে আইটি ক্যারিয়ার।

বগুড়া জেলা প্রশাসক এর কার্যালয় থেকে জানা যায়,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার ও হাইটেক পার্ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছেন বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপুর আবেদনের প্রেক্ষিতে ।

  হাইটেক পার্ক নিমাণের জন্য প্রয়োজনীয় জমি নির্বাচনের নির্দেশ প্রদান করেন। সেই হিসেবে বগুড়া জেলা শহরের শাখারিয়া ইউনিয়নের বিল নুরইল এলাকায় সরকারি খাস জমির পাঁচ একর জমি প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে।

এই হাইটেক পার্কের জন্য নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রাথমিকভাবে প্রায় ১০০ কোটি টাকা।এটি নির্মাণ হলে বগুড়া জেলার সরাসরি দুই হাজারের বেশি জনগন আইটি বিষয়ক কর্ম খুঁজে পাবে। আইটি বিষয়ক প্রশিক্ষণ গ্রহণ করে নিজের বেকারত্ব দূর করতে পারবে।

এতে থাকবে ফ্রিল্যান্স এর বিষয়াদি এবং এই প্রতিষ্ঠান থেকে আইটি বিষয়ে প্রশিক্ষণ পেয়ে দক্ষতা অর্জনের পর কেউ ইচ্ছে করলে সেখানে নিজের আইটি ফার্ম বা কোম্পানি গড়ে তোলার অনুমোদনও পাবে।

এতে দুই হাজার জনগণের কথা বলা হলেও এর সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে আরো কয়েক হাজার মানুষ কাজ করতে পারবে।