৭ জানুয়ারির নির্বাচনে গণতন্ত্র আরও পারফেক্ট হবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভোটাররা ভোট দিতে উন্মুখ। অনেকেই ভেবেছিল বড় একটা দল নেই, তাতে নির্বাচনের পরিবেশ ম্লান হবে। তবে এখন পর্যন্ত নির্বাচনকেন্দ্রীক উৎসবমুখর পরিবেশ রয়েছে। ৭ জানুয়ারি ব্যাপক ভোটার উপস্থিতি হবে, এ নির্বাচনে গণতন্ত্র আরও পারফেক্ট হবে।

বুধবার (১৩ ডিসেম্বর) সমসাময়িক বিষয়ে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, নির্বাচন সফল করতে হবে। ব্যাপক ভোটার উপস্থিতি করতে হবে। সে লক্ষ্য আমরা আমাদের সমমনা দলের সাথে আলোচনা করে যাচ্ছি। নির্বাচন শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য করতে হবে।

সেতুমন্ত্রী বলেন, দেশের মানুষকে ভয়ের মধ্যে রাখতে বিএনপি ও তার দোসররা যে চক্রান্ত করছে, তার বিপরীতে আমাদের ভোটার উপস্থিতি করতে হবে।

বিএনপির প্রতি প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেছেন, বাস-ট্রাকে আগুন দিয়ে ও ট্রেনে নাশকতা করে তারা দেশে কোন গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়?

তিনি বলেন, এটা নির্বাচনবিরোধী ষড়যন্ত্র। এ নাশকতার লক্ষ্যবস্তু আগামী জাতীয় নির্বাচন। নাশকতার মাধ্যমে এ নির্বাচনকে বানচাল করা। তারা গভীর ষড়যন্ত্র করে যাচ্ছে। তারা গুপ্তহত্যা করছে। এসব অপকর্ম বিএনপি ও তাদের দোসররা করতে চায়। আমরা সতর্ক পাহারা জোরদার করছি। আইন-শৃঙ্খলা বাহিনী তাদের কাজ করবে।

জাতীয় পার্টির নির্বাচনে আসা নিয়ে সেতুমন্ত্রী বলেন, জাতীয় পার্টি বলে গেছে নির্বাচন করতে চায়, জোটে থাকতে চায়। শঙ্কা-আশঙ্কা থাকতে পারে, এটা নিয়ে আমরা নিশ্চিত হতে চাই ১৭ ডিসেম্বরের ভিত্তিতে। সে পর্যন্ত অপেক্ষা করি। নতুন অভিজ্ঞতা এসেছে। গণতন্ত্রের এটা নতুন অভিজ্ঞতা। এটা কাজে লাগাতে শেষ পর্যন্ত অপেক্ষা করি।