ইমরান খানের বিরুদ্ধে সানাউল্লাহর ‘হুমকিপূর্ণ মন্তব্যে’ নিন্দা খলিলজাদের

সাবেক মার্কিন রাষ্ট্রদূত জালমে খলিলজাদ পিটিআই প্রধান ইমরান খানের বিরুদ্ধে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর সাম্প্রতিক ‘হুমকিপূর্ণ মন্তব্য’ নিয়ে হতাশা প্রকাশ করেছেন, বিবৃতিটিকে সহিংসতার প্ররোচনা বলে অভিহিত করেছেন।

মঙ্গলবার টুইটারে শেয়ার করা এক বিবৃতিতে সাবেক মার্কিন কূটনীতিক বলেছেন যে, ‘হয়তো ইমরান খান খুন হবেন অথবা আমরা খুন হব’, পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যে আমি হতবাক এবং আল্লাহুর ভয় এবং আইন মেনে চলা পাকিস্তানিদের দ্বারা এটি প্রত্যাখ্যান করা উচিত।

একটি সাম্প্রতিক সাক্ষাতকারে সানাউল্লাহ বলেছিলেন যে, দেশের রাজনৈতিক পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যেখানে ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ নওয়াজ (পিএমএল-এন) পিটিআই প্রধান ইমরান খানের কাছ থেকে নিজের অস্তিত্ব রক্ষা করতে যে কোনও কিছু করতে পারে। শনিবার সম্প্রচারিত ওই সাক্ষাৎকারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশের রাজনীতিকে এমন পর্যায়ে নিয়ে আসা হয়েছে যেখানে দুটির মধ্যে একটির অস্তিত্বই সম্ভব (পিটিআই অথবা পিএমএল-এন)।’

তার মন্তব্যকে দেশের প্রধান রাজনৈতিক নেতার বিরুদ্ধে সহিংসতার উসকানি হিসেবে উল্লেখ করে, খলিলজাদ প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে তার মন্ত্রীর মন্তব্য থেকে প্রকাশ্যে নিজেকে বিচ্ছিন্ন করার আহ্বান জানান। ‘এ মানসিকতাই পাকিস্তানের কর্মহীনতার একটি বড় কারণ। এর পরিবর্তন না হলে দেশ ক্রমাগত সঙ্কটে নিমজ্জিত হবে,’ যোগ করেন তিনি। সূত্র: ট্রিবিউন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *