দিল্লির রাস্তায় অমৃতপাল

ভারতে ‘ওয়ারিশ দে পাঞ্জাব’ (পাঞ্জাবের উত্তরাধিকারী) সংগঠনের নেতা অমৃতপাল সিং এক সপ্তাহ ধরে পুলিশের কাছ থেকে পালিয়ে বেড়াচ্ছেন। পাঞ্জাব ছেড়ে পালানোর পর সম্প্রতি তাঁকে দিল্লিতে দেখা গেছে। দিল্লির রাস্তায় স্থাপিত সিসি ক্যামেরায় তাঁর এ অবস্থান শনাক্ত হয়েছে।

২১ মার্চ দিল্লিতে সিসি ক্যামেরায় ধারণকৃত ফুটেজে দেখা গেছে, অমৃতপাল সিং মাথায় পাগড়ি ছাড়া ঘুরে বেড়াচ্ছেন। পাগড়ি ছাড়া চলাচল করে তিনি পুলিশকে ফাঁকি দেওয়ার চেষ্টা করছেন বলে মনে করা হচ্ছে। এ ছাড়া অমৃতপালের পরনে ছিল একটি ডেনিম জ্যাকেট, চোখে সানগ্লাস। তাঁর সহযোগী পাপালপ্রিত সিংকেও সিসিটিভি ফুটেজে দেখা গেছে। পরিচয় গোপন করতে তাঁরা মুখে মাস্ক পরেছিলেন। অমৃতপালকে গ্রেপ্তারের জন্য ১৮ মার্চ পাঞ্জাবে পুলিশের অভিযানের তিন দিন পরের ভিডিও এটি।

সূত্র বলছে, হরিয়ানার কুরুক্ষেত্র হয়ে অমৃতপাল সিং ও পাপালপ্রিত সিং দিল্লি এসেছিলেন। তিনি এখনো দিল্লিতে লুকিয়ে আছেন নাকি সেখান থেকেও পালিয়ে গেছেন, সে ব্যাপারে পুলিশ বিস্তারিত জানায়নি।

ভারতের প্রতিবেশী দেশ নেপাল ইতিমধ্যে অমৃতপাল সিংকে নিজেদের নজরদারির তালিকায় রেখেছে। ভুয়া পাসপোর্ট ব্যবহার করে তিনি সীমান্ত পাড়ি দেওয়ার চেষ্টা চালাচ্ছেন কি না, তা নজরদারি করা হচ্ছে।

সিসি ক্যামেরায় ধারণ হওয়া কয়েকটি ফুটেজে দেখা গেছে, পুলিশের কাছ থেকে পালিয়ে বেড়ানো এ দুই ব্যক্তি একটি বাড়িতে আশ্রয় নিয়েছেন। অমৃতপাল কীভাবে পাঞ্জাব থেকে দিল্লিতে পালিয়েছেন, সে ব্যাপারে এ ফুটেজ থেকে ধারণা নিতে পারবে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *