আজ বাংলাদেশ সফরে আসছেন সাইয়্যেদ আসজাদ মাদানী

বাংলাদেশ সফরে আসছেন আওলাদে রাসূল, শাইখুল আরব ওয়াল আজম, শাইখুল ইসলাম সাইয়েদ হোসাইন আহমদ মাদানি রহ.-এর সাহেবজাদা হযরত মাওলানা সাইয়েদ আসজাদ মাদানি দা. বা.।

আজ মঙ্গলবার (১৭ জানুয়ারি) আগরতলা দিয়ে ব্রাহ্মণবাড়িয়া আসার কথা রয়েছে তাঁর। বাংলাদেশ সফরকালে তিনি দেশের বিভিন্ন দ্বীনি মাহফিলে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন।

হযরত আসজাদ মাদানি মঙ্গলবার (১৭ জানুয়ারি) বাংলাদেশে প্রবেশের পর ব্রাহ্মণবাড়িয়া অবস্থান করবেন। এদিন তিনি জামিয়া ইউনুসিয়া ব্রাহ্মণবাড়িয়া ও জামিয়া আশরাফিয়া মহিউদ্দীননগর-এ দোয়া শেষে কুমিল্লা জামিয়া ফারুকিয়া দারুল উলুম বিজয়পুরে গমন করবেন।

বুধবার ও বৃহস্পতিবার (১৮-১৯ জানুয়ারি) তিনি চট্টগ্রামের হাটহাজারী, জিরি মাদরাসা, দারুল মাআরিফ চট্টগ্রামসহ বিভিন্ন মাদরাসায় দোআ ও জলসায় অংশ নেবেন। বৃহস্পতিবার জামিয়া মাদানিয়া শোলক বহর মাদ্রাসার বার্ষিক জলসায়ও অংশ নেবার কথা রয়েছে।

শুক্রবার (২০ জানুয়ারি) চট্টগ্রাম থেকে ফিরে চৌদ্দগ্রামে জুমার নামাজ আদায় করে নোয়াখালী সদর পন্ডিতপুর মাদ্রাসার উদ্দেশ্যে রওনা করবেন।

শনিবার (২১ জানুয়ারি) ফেনীর জামিয়া মাদানিয়া দত্তের হাট মাদরাসা, জামিয়া শাইখুল ইসলাম হোসাইন আহমদ মাদানী রহ. মাদরাসায় এবং কুমিল্লার জামিয়া আশরাফিয়া মাদরাসায় সংক্ষিপ্ত বয়ান ও দোয়া করবেন।

রবিবার (২২ জানুয়ারি) ঢাকার জামিয়া মাদানিয়া বারিধারাসহ গাজীপুরের কালিগঞ্জ ও কাপাসিয়ায় বিভিন্ন জলসায় অংশ নেবেন।

সোমবার (২৩ জানুয়ারি) গফরগাঁওয়ের বিভিন্ন মাহফিলে অংশ নিয়ে যাত্রা করবেন ঢাকার উদ্দেশ্যে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) উত্তরা মাওলানা নাজমুল হাসান সাহেবের মাদ্রাসায় বয়ান শেষে মানিকগঞ্জের উদ্দেশে রওনা করবেন। অবস্থান করবেন জামিয়া হযরত বেলাল রাযি. ফোর্ডনগর সিঙ্গাইর-এ।

২৫ জানুয়ারি জামিয়া মোহাম্মদিয়া গাওয়াইর ও মিরপুর ১ নম্বর সেকশন কোঅপারেটিভ মার্কেটে বয়ান। ২৬ জানুয়ারি (বৃহস্পতিবার) মাদানীনগর মাদ্রাসা, মুন্সিগঞ্জ শ্রীনগর জামিয়া মাদানিয়া কোলাপাড়া মাদরাসার মাহফিলে অংশগ্রহণ।

২৭ জানুয়ারি (শুক্রবার) আসবেন মাদানি পরিবারের মেজবান খ্যাত মিরপুরের আরজাবাদ মাদরাসায়। এদিন জামিয়া রহমানিয়া আজিজিয়া ও কেরানীগঞ্জের এক আয়োজনেও অংশগ্রহণ করবেন তিনি।

এছাড়া ২৮ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত সিলেটের বিভাগের বিভিন্ন প্রোগ্রামে তিনি অংশগ্রহণ করবেন।

উল্লেখ্য, হযরত সাইয়েদ আসজাদ মাদানির পিতা শাইখুল ইসলাম সাইয়েদ হুসাইন আহমদ মাদানি এবং বড় ভাই সাইয়েদ আসআদ মাদানি ছিলেন বাংলাদেশে আলেম-উলামাদের আধ্যাত্মিক রাহবার। এ কারণে তারা প্রতি বছর বাংলাদেশ সফর করতেন। এরই ধারাবাহিকতায় এবার দীর্ঘ সফরে বাংলাদেশে আসছেন আওলাদে রাসূল সাইয়েদ আসজাদ মাদানি দা. বা.।